সংবাদ শিরোনাম :
ভারতীয় ২ যুদ্ধবিমান গুলি করে ভূপাতিত করেছে পাকিস্তান

ভারতীয় ২ যুদ্ধবিমান গুলি করে ভূপাতিত করেছে পাকিস্তান

ভারতীয় ২ যুদ্ধবিমান গুলি করে ভূপাতিত করেছে পাকিস্তান
ভারতীয় ২ যুদ্ধবিমান গুলি করে ভূপাতিত করেছে পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক- কাশ্মীর সীমান্তে ভারত ও পাকিস্তানের পাল্টাপাল্টি আক্রমণে চরম উত্তেজনার মধ্যে দুটো ভারতীয় যুদ্ধবিমান ভূপাতিত করার কথা দাবি করেছে পাকিস্তান। এছাড়া একজন ভারতীয় পাইলটকে আটক করার কথাও জানা গেছে।

পাকিস্তানি সামরিক বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর টুইটারে বলেন, পাকিস্তান সীমান্তে ভারতীয় বিমান বাহিনীর দুটি বিমান গুলি ধ্বংস করা হয়েছে। এছাড়া ভারতের অংশেও আরেকটি বিধ্বংস্ত হয়েছে।

এক্সপ্রেস ট্রিবিউনের খবরে বলা হয়েছে, ধ্বংস হওয়া দুটির বিমানের একটির ধ্বংসাবশেষ আজাদ কাশ্মীরে এবং অন্যটি অধিকৃত কাশ্মীরে গিয়ে পড়েছে।

পাকিস্তানী অঞ্চলে ভেঙ্গে পরা ভারতীয় বিমানটির পাইলটকে গ্রেপ্তার করা হয়েছে বলেও জানান আসিফ গফুর।

পাকিস্তানের পররাষ্ট্র দফতর জানিয়েছে, আমাদের অধিকার, ইচ্ছা এবং আত্মরক্ষা সক্ষমতা প্রতিষ্ঠা করতেই এ হামলা চালানো হয়েছে। উত্তেজনা বাড়ানোর কোনো ইচ্ছা আমাদের নেই। কিন্তু যদি সংঘাতে ঠেলে দেয়া হয়, তবে আমরা পুরোপুরি প্রস্তুত।

এতে আরও জানানো হয়েছে, মানুষের প্রাণহানি ও অন্যান্য পারিপার্শ্বিক ক্ষয়ক্ষতি এড়াতে বেসামরিক লক্ষবস্তুতে হামলা চালিয়েছে পাকিস্তান।

পাকিস্তানের বালাকোটে সন্দেহভাজন জঙ্গি আস্তানায় ভারতীয় বিমানের বোমাবর্ষণের পর বুধবার পাকিস্তানি জঙ্গি বিমানও ভারতীয় নিয়ন্ত্রিত কাশ্মিরে গিয়ে বোমা ফেলেছে বলে খবর দিয়েছে রয়টার্স।

আর ভারত বলেছে, অন্তত তিনটি পাকিস্তানি জঙ্গি বিমান আকাশসীমা লঙ্ঘন করে ভেতরে ঢোকার পর ভারতীয় বিমানবাহিনীর ‘তাড়া খেয়ে’ পালিয়ে গেছে।

অন্যদিকে পাকিস্তান আকাশসীমা লঙ্ঘনের অভিযোগ অস্বীকার করে বলেছে, পাকিস্তানের সীমানায় থেকেই তাদের জঙ্গিবিমান আক্রমণ শানিয়েছে।

এদিকে ভারতীয় সংবাদমাধ্যম বলছে, টেকনিক্যাল কারণে ভারতনিয়ন্ত্রীত কাশ্মীরের বুদগাম জেলায় দেশটির বিমান বাহিনীর একটি যুদ্ধবিমান বিধ্বংস্ত হয়েছে। বুধবার সকালে আইএএফ মি-‌৭ ট্রান্সপোর্ট চপার বিমানটি বিধ্বস্ত হলে দুই পাইলট নিহত হয়েছেন বলে ধারনা করা হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com